রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

শুরু হলো সিয়াম সাধনার মাস পবিত্র রমজান

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ১১৬ বার পড়া হয়েছে

নুরুল আবছারঃ নিজস্ব প্রতিবেদক

“শুরু হলো সিয়াম সাধনার মাস পবিত্র রমজান”
শুরু হয়েছে মুসলিম ধর্মাবলম্বীদের কাছ অত্যন্ত গুরুত্ববহ ও ফজিলতপূর্ণ পবিত্র মাহে রমজান। ।আজ শনিবার ২ এপ্রিল বাংলাদেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে শনিবার দিবাগত রাতে সেহরি খেয়ে সারাদেশে রমজানের প্রথম রোজা রাখবেন ধর্মপ্রাণ মুসল্লিরা আজ শনিবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভা শেষে এ কথা জানানো হয়। শনিবার বাদ এশা দেশের প্রায় সব মসজিদে শুরু হবে তারাবির নামাজ। এবারও অন্যান্য বছরের মতো মসজিদগুলোতে পবিত্র রমজানে খতমে ও সুরা তারাবি এবং বিশেষ দোয়া-দরুদের আয়োজন রয়েছে।অন্যদিকে, পবিত্র রমজান উপলক্ষে কর্মঘণ্টা ও সময়সূচিতে পরিবর্তন এনেছে সরকারি সব প্রতিষ্ঠানসহ অনেক বেসরকারি প্রতিষ্ঠান।

পবিত্র মাহে রমজান উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ শনিবার সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

এর আগে গতকাল সন্ধ্যায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের আকাশে পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে। সৌদি আরবের সুপ্রিম কোর্ট গতকাল শুক্রবার সন্ধ্যায় এ ঘোষণা দেন। ফলে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ শনিবার থেকে রোজা শুরু হয়েছে। সংবাদমাধ্যম আরব নিউজ ও গালফ নিউজের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।টানা কয়েকদিনের তীব্র দাবদাহে প্রাণ ওষ্ঠাগত হলেও পবিত্র রমজান মাসকে স্বাগত জানাতে আয়োজনের কমতি ছিল না প্রতিটি মুসলিম নর-নারীর।

তবে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের অগ্নিমূল্য, বিশেষ করে রমজানকে কেন্দ্র করে ব্যবসায়ীদের বাড়তি মুনাফাবৃত্তির প্রবণতা এবারো লক্ষ্য করা গেছে।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com