সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

জলাবদ্ধতা নিরসনে খান খনন কাজের উদ্বোধন

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৯০ বার পড়া হয়েছে
নাটোর প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর তত্ত্বাবধানে পানাসি প্রকল্পের আওতায় নাটোরের বড়াইগ্রামে দীর্ঘ কয়েক বছরের জলাবদ্ধতা নিরসনে বড়াইগ্রাম ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিনোদনশাহ হতে লক্ষ্মীপুর হয়ে উপলশহরের ধলার বিল অভিমুখে ৪ কিলোমিটার খাল খনন কাজের উদ্বোধন করা হয়েছে।
ঠিকাদারি প্রতিষ্ঠান তার্মিন এন্টারপ্রাইজের মাধ্যমে ৪৩ লক্ষ ৫০ হাজার টাকা ব্যায়ে এই খাল খনন করা হচ্ছে।
আজ (২১এপ্রিল) সকাল ১০টায় বিনোদনশাহ অংশ থেকে এ কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।
বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমান, বড়াইগ্রাম পৌর মেয়র আলহাজ্ব মাজেদুল বারী নয়ন, সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম জোয়ার্দার, বিএডিসি’র সহকারী প্রকৌশলী জিয়াউল হকসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সুধীজন। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন স্থানীয় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান নূর ইসলাম সিদ্দীকি।
প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেন, এ খাল খননের মাধ্যমে আপনাদের দীর্ঘদিনের পানি বন্দি জীবনের অবসান হবে। খালটি যাথাযত ভাবে খনন করতে আপনারা সার্বিক সহায়তা করবেন।
উল্লেখ্য, অপরিকল্পিতভাবে পুকুর খনন, খাল দখল ও নদীর নাব্যতা না থাকায় জলাবদ্ধতার কারণে প্রায় ১৫’শ বিঘা আবাদি জমিতে বিগত পাঁচ থেকে সাত বছর যাবৎ ফসল না হওয়ায় কয়েক শত পরিবার বছরের পর বছর ক্ষতিগ্রস্ত হয়ে আসছে এবং শতাধিক বাড়িতে সারা বছরই পানি জমে থাকে। খাল খনন সম্পন্ন হলে উক্ত সমস্যার আশু সমাধান হবে বলে সংশ্লিষ্টরা মনে করেন।
এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com