বুধবার, ২২ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

মিরসরাই উপজেলায় রাত ৯ টায় দোকানপাট বন্ধ ! না কি আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত!?

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ১৪০ বার পড়া হয়েছে

নুরুল আবছারঃ

(০১) মিরসরাই উপজেলা প্রশাসন একটা মিনি সংসদ। সেই মিনি সংসদে সংসদ সদস্যের ভূমিকায় থাকেন উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি যেমন মেয়র/চেয়ারম্যানগন, মন্ত্রী-প্রতিমন্ত্রীর ভুমিকায় থাকেন উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা, আইনশৃঙ্খলা বাহিনীর আইজি-ডিআইজির ভূমিকায় থাকেন সহকারী পুলিশ সুপার-ওসি, বিচার বিভাগের (আংশিক) দায়িত্ব পালন করেন সহকারী কমিশনার (ভূমি) এবং স্পিকারের ভূমিকা পালন করেন উপজেলা নির্বাহী অফিসার। এছাড়া এ মিনি সংসদের আরো উল্লেখযোগ্য সদস্য থাকে। আর এই মিনি সংসদের প্রধানমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য। তারা সকলেই জনগনের প্রতিনিধি কিংবা জনগনের জন্য সরকারের পক্ষে কর্মপরিচালনার (নির্দিষ্ট এলাকায়) প্রতিনিধি এবং তারা সকলে জনগনের জন্য কাজ করে বলে আমি/আমরা বিশ্বাস করি। কোন এলাকায় সংগঠিত কোন পরিস্থিতি নিয়ে উপজেলার শান্তিশৃঙ্খলার প্রয়োজনে এই মিনি সংসদ থেকে (সমন্বয় মিটিং এর সভা) যদি কোন সিদ্ধান্ত আসে বুঝতে হবে, সেটি জনহিতকর। কারণ, এই মিরসরাইয়ের যেকোন সমস্যার সমাধানে স্থানীয় মেয়র কিংবা চেয়ারম্যান তাদের ভূমিকাও মূখ্য।  উল্লিখিত বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ব্যবসায়ী এবং জনসাধারণের মাঝে দোকানপাট রাত ৯টার মধ্যে বন্ধ সংক্রান্ত বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তাই, বলবো- ধৈর্য্য ধারন করুন। এই উপজেলার মাননীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি মহোদয়ের প্রতি আস্থা রাখুন এবং উপজেলা প্রশাসন কর্তৃক গেজেটেড সিদ্ধান্তের অপেক্ষা করুন।

(০২) এবিষয়ে মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জনাব মিনহাজুর রহমানের বক্তব্য, আজকের সমন্বয় সভায় রাত ৯ টায় দোকানপাট বন্ধের বিষয়ে কোন সিদ্ধান্ত এখনো চুড়ান্ত হয়নি। মেয়র/চেয়ারম্যানগন স্ব স্ব এলাকায় গঠিত বাজার কমিটির পদাধিকার বলে সভাপতি। তারা বাজার কমিটির (যদি থাকে) সদস্যগনের সাথে এবং বাজারে অবস্থিত বিভিন্ন ব্যবসায়ী কমিটির সমন্বয়ে আলোচনা পূর্বক একটা সিদ্ধান্ত নিবেন।  তিনি বলেন, সকল ইউনিটের (মেয়র/চেয়ারম্যানদের দ্বারা) সিদ্ধান্ত মোতাবেক একটা ইউনিক (সম্মিলিত) সময় নির্ধারণ করে দেয়া হবে। তিনি আরো বলেন, মাননীয় এমপি মহোদয় (ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন) সবার সাথে আলোচনা করে একটা সিদ্ধান্ত নিতে বলেছেন। সেটা আজ আমরা প্রস্তাব রেখেছি। খুব শিগ্রই জনস্বার্থে এই সিদ্ধান্ত সকলের ভালো হয় এমন বাস্তবায়ন করা হবে। কারো ক্ষতি হয় এমন সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হবে না।  ১/০৬/২২ ইং তারিখ থেকে রাত ৯ টায় বাজারের দোকানপাট বন্ধ সংক্রান্ত ফেসবুক টাইমলাইনে আসা একটি সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি, প্রস্তাব আকারে সমন্বয় মিটিয়ে তুলে ধরা হয়েছে। কোন দোকান বন্ধ থাকবে, কোন দোকান বা প্রতিষ্ঠান খোলা থাকবে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত জানানো হবে। এই বিষয়ের সাথে সংশ্লিষ্ট মেয়র/চেয়ারম্যান, বাজার কমিটি (বিভিন্ন ইউনিটের সাব-কমিটি) সকলের আলোচনা সাপেক্ষে গৃহিত সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে কার্যকরের সময় বা তারিখ জানানো হবে জানান ইউএনও।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com