বুধবার, ২২ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

উলিপুরে উপজেলা যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ তিন মাসের কমিটির অর্ধযুগ পাড়

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত শনিবার, ১১ জুন, ২০২২
  • ১২১ বার পড়া হয়েছে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে দীর্ঘদিন ধরে আওয়ামী যুবলীগ ও স্বেচ্ছাসেবলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে। তিন মাসের জন্য গঠিত আহবায়ক কমিটি দিয়ে যুবলীগ ৫ বছর ও স্বেচ্ছাসেবক লীগ ৭ বছর পাড় করছেন। নিয়মিত কমিটি না থাকায় সংগঠনগুলোর কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। ফলে নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে চাপা ক্ষোভ ও হতাশা।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালে তিন মাসের জন্য জয়নাল আবেদীনকে আহবায়ক এবং আসাদুজ্জামান বাবু ও শরিফুল ইসলাম বুলবুলকে যুগ্ম আহবায়ক করে ২১ সদস্যর উপজেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। দীর্ঘ ৫ বছর ধরে মেয়াদোত্তীর্ণ হয়ে আছে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি। ফলে হতাশ হয়ে পড়েছেন ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা। নতুন কমিটি গঠিত না হওয়ার ফলে অনেকেই ঝড়ে পড়ছেন। অপরদিকে দলের মধ্যে বাড়ছে কোন্দল। উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় যুবলীগের কমিটি থাকলেও সেগুলো দীর্ঘদিন থেকেই মেয়াদোত্তীর্ণ।

সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী বাবলু মিয়া জানান, এক সময় যুবলীগ উলিপুরে শক্তিশালী অবস্থায় থাকলেও এখন অনেকটা ঝিমিয়ে পড়েছে। ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন হলে আবারো প্রাণ ফিরে আসবে যুবলীগে।

এদিকে ২০১৫ সালে বাবু দেবকে আহবায়ক এবং সৌরভ আহম্মেদ ড্রাগন, রিপন মিয়া ও আল মামুনুর রহমান টিটুকে যুগ্ম আহবায়ক করে ৪১ সদস্যের উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করা হয়। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী, আহবায়ক কমিটি ইউনিয়ন কমিটি পুর্ণগঠন করে তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার কথা। কিন্তু আহবায়ক কমিটি ৭ বছর পার করলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। এই দীর্ঘ সময়ে উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে একাধিক ইউনিয়নে স্বেচ্ছাসেবকলীগের কমিটি দিতে পারেনি নেতারা বলে জানিয়েছেন তৃনমূল কর্মীরা।

তৃনমূল নেতারা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে পূর্ণাঙ্গ কমিটি না হওয়া ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় সংগঠন দুটির কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। শুধুমাত্র জাতীয় দিবসগুলোতে দায়সারা ভাবে পতাকা উত্তোলন করে আসছেন সংগঠন দুটির নেতারা। দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ কমিটি গুলো সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় না থাকায় সংগঠন গুলোর নেতা-কর্মীরা জড়িয়ে পড়ছেন নানাবিধ অপরাধে। এ ঘটনায় উপজেলা আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের ত্যাগী ও বঞ্চিত নেতা-কর্মীরা খুব্ধ।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক রিপন মিয়া জানান, দীর্ঘদিন থেকে আহবায়ক কমিটি দিয়ে কার্যক্রম চলায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করে তরুনদের দলে জায়গায় তলে সংগঠন বেগবান হবে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের আহবায়ক জয়নাল আবেদীন বলেন, আমাদের আহবায়ক কমিটি কেন্দ্র থেকে অনুমোদন করা। সেই থেকে চলে আসছে।

 

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com