বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

“জন্মগত খাসলত”লেখক-মসলেহ উদ্দিন চৌধুরী,রাজনৈতিক বিশ্লেষক ও সমাজকর্মী

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত রবিবার, ১৯ জুন, ২০২২
  • ১০৫ বার পড়া হয়েছে

আমরা সকলেই একটি স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্রের নাগরিক। একজন নাগরিক হিসাবে সকল মৌলিক অধিকারগুলোর সুফল ভোগ করার সমাধিকার রাষ্ট্রীয় ভাবে তথা সাংবিধানিক ভাবেই স্বীকৃত।আর ঐ সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার বলে আমরা প্রত্যেকেই নিজ নিজ পছন্দ মতো  যে কোন দল সমর্থন করবো, কিংবা একটি দলের আদর্শকে   হৃদয়ে ধারণ করবো।এবং সেই আদর্শটাকেই জাতির কল্যাণে নিবেদন করব। আর এটাই মূলত একটি রাজনৈতিক দল বা দলীয় কর্মী সমর্থকের লক্ষ্য হওয়া বাঞ্চনীয়। কিন্তু  একটি বিষয় লক্ষনীয় যে, বাংলাদেশে এমন কিছু রাজনৈতিক দল আছে,   যে দলগুলো শুধুমাত্র ক্ষমতার জন্য উন্মাদ।
এই দলগুলো জনগণের দুঃখ,দূর্দশা নিয়েও রাজনীতি করে।
এদের কাজ হল কেবলই অন্যের দোষ ধরা নতুবা অহেতুক সমালোচনা করা।
এরা বান বন্যায় সীমাহীন দূর্ভোগে পড়া লাখ লাখ মানুষের কষ্ট লাঘবে এগিয়ে না এসে বক্তৃতা বিবৃতির মাধ্যমে তাদের  দায়িত্ব শেষ  বলে মনে করে।
এসব দলগুলো  দেশের মানুষের কষ্ট দেখলে যেন খুশী বোধ করে আর মনে মনে বলে  আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতায় সুতরাং জনগণের কষ্টে আমাদের কি আসে যায়।
এই সমস্ত দলগুলো রাষ্ট্রীয় উন্নয়ন দেখে খুশী হয় না।
জনগণের দূঃসময়ে কাছে থাকেনা।
এরা জাতীয় উৎসবে শরীক হয় না। জাতীয় অগ্রগতিতে উৎসাহ বোধ করে না।এরা ভাল কাজের প্রসংশা করতে জানে না।
এরা জানে শুধু ষড়যন্ত্র করতে।মিথ্যার চাষাবাদ করতে। এইসবই যে দলগুলোর নেতৃবৃন্দের আদর্শ তাদের কাছে দূর্দশাগ্রস্হ মানুষকে নিয়ে রাজনীতি করাটাই বোধকরি জন্মগত খাসলতের বহির্প্রকাশ।
জয় বাংলা।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com