বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তামিমের বরিশালের কাছে স্বপ্নভঙ্গ সাকিবের রংপুরের বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা! প্রধানমন্ত্রীর নির্দেশনা রমজানে বড় ইফতার পার্টি করা যাবে না কারো মিথ্যা প্রতিশ্রুতিতে বিভ্রান্ত হবেন না-ভোটারদের উদ্দেশ্যে মসিক মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু বগুড়ার শেরপুরে গুদামে তালা ভেঙে চাল লুট ভাসানচরে বিস্ফোরণঃ আরও এক শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে-৪ ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের কোনো শিক্ষক কোচিং করাতে পারবেন না কত টাকার সম্পত্তি রেখে গেলেন পঙ্কজ উদাস! ভারতের প্রথম মহাকাশযাত্রায় কারা যাচ্ছেন, জানালেন মোদি আলজেরিয়ায় বিশ্বের তৃতীয় বৃহত্তম মসজিদ উদ্বোধন
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

দীর্ঘদিন পরে উন্মুক্ত হলো চরহাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের বিদ্যালয়ের ৪০ শতাংশ জমির খেলার মাঠসহ শহীদ মিনার

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ৪০ বার পড়া হয়েছে
সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা  প্রতিনিধি)
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানজিলা কবির ত্রপার নেতৃত্বে মঙ্গলবার দুপুরে চরহাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পুরাতন মাঠে গড়ে ওঠা ২৫টি অবৈধ দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। এতে দীর্ঘদিন পরে উন্মুক্ত হলো উক্ত বিদ্যালয়ের ৪০ শতাংশ জমির খেলার মাঠসহ শহীদ মিনার।
জানা যায়, প্রায় ২০ বছর আগে উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরহাজীগঞ্জ বাজার-সংলগ্ন উক্ত বিদ্যালয়টি পদ্মা নদীর ভাঙনের কবলে পড়লে তা দ্রুত স্থানান্তর করা হয়। আর এ সুযোগে দখলদাররা বিদ্যালয়ের উন্মুক্ত মাঠ ও শহীদ মিনার ঘিরে একের পর এক দোকার ঘর উঠাতে থাকেন।
উপজেলার চরহাজীগঞ্জ বাজার ঘেঁষে ওই মাঠে প্রায় ৪০টি দোকানঘর উঠিয়ে দীর্ঘদিন পর্যন্ত নিশ্চিহ্ন করে রেখেছিল বিদ্যালয়ের স্মৃতিচিহ্ন। তাই উপজেলা প্রশাসনের জোর তৎপরতায় ওই বিদ্যালয় মাঠে মঙ্গলবার দিনভর উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ইউএনও।
এ উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাইরুল ইসলাম, মোবাইল কোর্ট পেশকার সাদ্দাম হোসেনসহ পুলিশ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।
গাজীরটেক ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী বলেন, দীর্ঘদিন পর হলেও ইউএনও মহোদয়ের জোর তৎপরতায় চরহাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠসহ শহীদ মিনারটি অবমুক্ত হয়েছে। এটা এলাকার সবার জন্য আনন্দের খবর।
এ উচ্ছেদ অভিযানে এক্সকাভেটর মেশিন লাগিয়ে দখলদার শেখ আবুল খায়েরের ৮টি দোকানঘর, আহসানুল হক মামুনের ৮ দোকান, ইলিয়াস হোসেনের ৩ দোকান, ছাত্তার মোল্যার ২ দোকান, আব্দুল ওহাব মোল্যার ২ দোকান ও শাহনুর বেগমের ২ দোকানসহ মোট ২৫টি ব্যবসাপ্রতিষ্ঠান অপসারণ করা হয়। এছাড়া ওই স্কুল মাঠের অন্য দখলদাররা আগের দিন নিজ উদ্যোগে আরও প্রায় ১৫টি দোকান ঘর সরিয়ে নিয়েছে।
চর হাজিগঞ্জ হাট-বাজার ইজারাদার ইঞ্জিনিয়ার নিজাম উদ্দিন বলেন বিদ্যালয়ের খেলার মাঠ ও পুরোনো শহীদ মিনারটি উদ্ধার হওয়ায় আমি অত্যন্ত খুশি। হাজিগঞ্জ বাজারের ব্যবসায়ী আলী প্রামানিক বলেন আমাদের পূর্বপুরুষ বিদ্যালয়টি নির্মাণের জন্য ২ একর জায়গা দান করেছিলেন।
কিছু জায়গা বেদখল হওয়ায় খুব কষ্ট পেয়েছিলাম আজ উদ্ধার হওয়ায় খুব ভালো লাগছে। প্রশাসনকে ধন্যবাদ জানাই এই মহৎ কাজটি করার জন্য।
এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com