সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

মুখ ফসকে জান্নাতের বদলে জাহান্নাম বেরিয়ে গেছে: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৪৮ বার পড়া হয়েছে
কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজীবপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বক্তব্যের একটি অংশ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তবে প্রতিমন্ত্রী জানিয়েছেন, এটি স্লিপ অব টাং ছিল।
সোমবার (১৫ আগস্ট) বিকেলে রাজীবপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন।
ওই বক্তব্যে প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বলতে শোনা যায় ‘আমরা কায়মনে দোয়া করবো বঙ্গবন্ধুকে যেন আল্লাহ জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়’।
অনুষ্ঠানটি আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী ও সাংবাদিকরা ফেসবুকে লাইভ ও ভিডিও ধারণ করেছিলেন। মুহূর্তে এই বক্তব্য ভাইরাল হয়ে যায়। সন্ধ্যায় অবশ্য এর ব্যাখা দিয়েছেন প্রতিমন্ত্রী। ব্যাখ্যায় মুখ ফসকে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করেছেন বলে জানান তিনি।
রাজীবপুরে ব্রিফিং করে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, বক্তৃতার একপর্যায়ে প্রথমে স্লিপ অব টাং হয়ে ‘জাহান্নাম’ কথাটা এসেছে। তার পরে পরেই সংশোধন করে তিনি তিনবার, চারবার ‘জান্নাত’ শব্দটা উচ্চারণ করেন।
জাকির হোসেন বলেন, ‘আমি যে সরি বলে বাকি অংশটুকু কইছি, এটুকু আর তাঁরা (ফেসবুকে শেয়ারকারীরা) দেয়নি। উপরের কথাগুলোও দেয়নি, নিচের কথাটুকুও দেয়নি। আমার ওই (বক্তব্যের) ভুল অংশটুকু তারা তুলে দিয়ে আমাকে সামাজিকভাবে, রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করতেছে।’
ভুলের জন্য সবার কাছে ক্ষমাপ্রার্থনা করে ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী জানান, এ বিষয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
এ বিষয়ে রাজীবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার বলেন, বিষয়টি আসলে  ‘স্লিপ অফ টাং’ হয়েছে। তিনি পরক্ষণেই সংশোধিত বক্তব্য দিয়েছেন।
এদিকে সোমবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে রাজীপুরে আয়োজিত আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বক্তৃতার এক পর্যায়ে মুখ ফসকে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করে ফেলেন। সাথে সাথে প্রতিমন্ত্রী সেটি সংশোধন করে নেন। তাঁর এ অসাবধানতা বশত এ উচ্চারণকে মহলবিশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে তাঁকে হেয় প্রতিপন্ন করার অপপ্রচারে লিপ্ত না হবার জন্য তিনি বিনীত অনুরোধ করেছেন। এরপরও  কেউ এ নিয়ে বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত প্রচারণা চালালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রতিমন্ত্রী জানান।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com