শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

সিরাজগঞ্জে খেলার মাঠে আশ্রয়ণ নয়, ২১ ব্যক্তি-প্রতিষ্ঠানের বিবৃতি

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৯৬ বার পড়া হয়েছে

রুবেল আহমেদঃ

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার ১ নম্বর কায়েমপুর ইউনিয়নের বলদীপাড়া-হলদীঘর গ্রামের শতবর্ষীয় ঐতিহ্যবাহী খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্প না করার অনুরোধ জানিয়ে ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়েছে।

সোমবার (২২ আগস্ট) বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) প্রধান নির্বাহী ও সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দা রিজওয়ানা হাসানের পক্ষ থেকে গ্রিন ভয়েসের সমন্বয়কারী আলমগীর কবীরের সই করা বিবৃতিতে এ অনুরোধ জানানো হয়।

বিবৃতি দেওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, মানবাধিকার কর্মী ও বাপার সভাপতি সুলতানা কামাল ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

বিবৃতিতে তারা ওই অনুরোধের পাশাপাশি রোববার (২১ আগষ্ট) প্রশাসনের উপস্থিতিতে সহিংসতা, দুস্কৃতিকারীদের দ্বারা স্থানীয় জনগণের হয়রানি ও আহত হওয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া, স্থানীয় এলাকাবাসীর বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত নারীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

খেলার মাঠটিতে দীর্ঘদিন ধরে শাহজাদপুর উপজেলার ১ নম্বর কায়েমপুর ইউনিয়নের ৫-৬টি গ্রামের শিশু-কিশোর ও যুবকরা খেলাধুলা করে আসছে। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক উৎসবের আয়োজনও এ মাঠে করা হয়ে থাকে। ৫ নম্বর ওয়ার্ডের শিশু-কিশোরদের জন্য একমাত্র খেলার মাঠ হিসেবে এ মাঠের গুরুত্ব অপরিসীম।

এলাকাবাসীর প্রাণপ্রিয় মাঠ রক্ষার যৌক্তিক দাবিতে বাধ সাধে প্রশাসন ও প্রশাসনের ছত্রছায়ায় থাকা কতিপয় দুস্কৃতিকারী ব্যক্তি। যারা নারী, শিশু-কিশোর ও সাধারণ জনগণের ওপর হামলা চালান। ওই হামলায় অন্তত ৫-৭ জন নারী, শিশু-কিশোর, সাধারণ জনগণসহ প্রশাসনের একজন কর্মকর্তা আহত হন।’

বিবৃতিদাতারা বলেন, এ হামলায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ৫ম শ্রেণির এক স্কুলছাত্রী। এ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা ভূমি কার্যালয়ের এক কর্মকর্তা বাদী হয়ে শাহজাদপুর থানায় ৫৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ১০০-১২০ জনের বিরুদ্ধে একটি হয়রানিমূলক মামলা দায়ের করেন। ওই মামলায় সাত নারীকে গ্রেফতার করে পুলিশ।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com