রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

শিশু আয়েশা বাঁচাতে এগিয়ে আসুন, প্রয়োজন ৮০ লাখ টাকা

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ৪৫ বার পড়া হয়েছে

নোয়াখালী প্রতিনিধিঃ নয় মাসের ফুটফুটে শিশু আয়েশা হুমায়রা। ছোট্ট এই রাজকন্যাকে ঘিরে যখন বাবা-মা আনন্দে দিন কাটাবেন, তখন তারা নেমেছেন জীবনের এক কঠিন লড়াইয়ে। শিশুটি বিলিয়ারি সিরোসিস (লিভার সিরোসিস) আক্রান্ত। ফলে সারাক্ষণই সে যন্ত্রণায় কাতরাচ্ছে।
জরুরি ভিত্তিতে আয়েশাকে দেশের বাইরে নিয়ে লিভার প্রতিস্থাপনসহ উন্নত চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। তার চিকিৎসার জন্য দরকার ৮০ লাখ টাকা। প্রাণপ্রিয় সন্তানকে বাঁচাতে নিজেদের সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছেন মা-বাবা। এই ব্যয়বহুল চিকিৎসার ভার বহন করে আয়েশার পরিবার আজ প্রায় নিঃস্ব। তবে এখন তারা সহায়তা চাইছেন হৃদয়বান মানুষদের কাছে।

অসুস্থ আয়েশার পিতা একজন স্বল্প আয়ের মানুষ, এত বড় একটি চিকিৎসা করানোর মত সামর্থ্য তার নেই। এই অসহায় পরিস্থিতিতে আয়েশার সুচিকিৎসার জন্য হৃদয়বান ও দানশীল ব্যক্তির কাছে লিভার দান ও আর্থিক সাহায্য কামনা করছে শিশুটির পরিবার।
শিশুটির বাবা শাহাদাত হোসেন বলেন, জন্মের পরপরই আয়েশার এই সমস্যা ধরা পড়ে। দ্রুত তাকে ভারতে নিয়ে চিকিৎসা করানো দরকার। নইলে আয়েশাকে বাঁচানো যাবে না। কিন্তু এজন্য যে পরিমাণ টাকা দরকার তা আমার নেই। তাই আমার সন্তানের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহব্বান জানিয়ে তাদের কাছে সহায়তা চাইছি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এসএম বজলুল করিমের তত্ত্বাবধানে আয়েশার চিকিৎসা চলছে। তিনি জানান, জন্মের পর থেকেই আয়েশার জন্ডিস ছিল। আড়াই মাস বয়সে তার  Neonatal cholestasis Due to CMV ধরা পড়ে। এরপর ৬ মাস বয়সে বিলিয়ারি সিরোসিস (লিভার সিরোসিস) হয়ে যায়। দিন দিন তার শারীরিক সমস্যা আরও জটিল হচ্ছে এবং শিশুটির জীবননাশের পূর্ণ আশঙ্কা রয়েছে। তিনি বলেন, আয়েশাকে ভারতে নিয়ে উন্নত চিকিৎসা দেওয়া দরকার। এজন্য ৮০ লাখ টাকার বেশি লাগতে পারে।

আয়েশাকে বাঁচাতে ব্যাংক অ্যকাউন্ট বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ সহায়তা পাঠানো যাবে। ব্যাংকের মাধ্যমে পাঠাতে চাইলে- শাহাদাত হোসেন, অনলাইন হিসাব নম্বর- ০০৩৯১২১০০০১৪৭৬৫,  সাউথইস্ট ব্যাংক, বসুরহাট শাখা, নোয়াখালী। বিকাশ- ০১৮৩১১০৯৪৬৪ ও নগদ- ০১৬০৫২৯৩৩২৩ এবং রকেট- ০১৮৩১১০৯৪৬৪। এছাড়াও সহায়তা দিতে সরাসরি যোগাযোগ করুন এই মোবাইল নম্বরে- ০১৮৩১১০৯৪৬৪।

 

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com