রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

যুদ্ধবিরতির প্রস্তাব নাকচ, রাফাহ দখলের নির্দেশ দিলেন নেতানিয়াহু

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫ বার পড়া হয়েছে

 

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের যুদ্ধবিরতির প্রস্তাবকে নাকচ করে দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। গত বুধবার হামাসের দাবিকে ‘অবান্তর’ হিসেবে উল্লেখ করে তিনি তার দেশের সেনাবাহিনীকে গাজা উপত্যকার দক্ষিণে রাফাহ শহর দখলের নির্দেশ দিয়েছেন। শহরটিতে ১০ লাখেরও বেশি ফিলিস্তিনি উদ্বাস্তু হিসেবে আশ্রয় নিয়েছে। খবর এএফপির। এদিকে, মধ্যপ্রাচ্য সফরত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ইসরায়েলি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বলেছেন, তিনি নেতানিয়াহুকে উত্তেজনা উসকে দেয় এমন এমন কাজ না করতে এবং এমন ধরনের বক্তব্য না দিতে হুঁশিয়ার করে দিয়েছেন। ব্লিঙ্কেন বলেন তিনি এখনও সমঝোতায় পৌঁছানোর বিষয়ে আশাবাদী।

তবে বেনিয়ামিন নেতানিয়াহু ইসরায়েলি টেলিভিশনে দেওয়া এক বিবৃতিতে জানান, তিনি সেনাবাহিনীকে রাফাহ দখল করতে নির্দেশ দিয়েছেন। তিনি আরও বলেন, হামাসের সঙ্গে যুদ্ধে ইসরায়েলের পূর্ণ বিজয় অর্জন করতে আরও কয়েক মাস লাগবে। নেতানিয়াহু বলেন, হামাসের যুদ্ধবিরতির ‘উদ্ভট’ দাবি ইসরায়েলি পণবন্দিদের ফিরে আসার নিশ্চয়তা দেয় না এবং এই ঘটনা আরেকটি গণহত্যাকে অনিবার্য করে তুলবে। ওদিকে, লেবাননের রাজধানী বৈরুতে হামাসের একজন শীর্ষ কর্মকর্তা নেতানিয়াহুর বক্তব্যের প্রতিক্রিয়ায় বলেন, তার আগ্রাসন চালিয়ে যাওয়ার মনোভাব নিশ্চিত করে, ইসরায়েলের লক্ষ্য ফিলিস্তিনি জনগণের ওপর গণহত্যা চালিয়ে যাওয়া। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন হামাস-ইসরায়েল যুদ্ধ শুরুর পর তার পঞ্চম দফা মধ্যপ্রাচ্য সফরে যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তির বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন। তবে তিনি এ বিষয়ে আরও অনেক কিছু করতে হবে বলে সাবধানও করেছিলেন।

এদিকে, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) কায়রোতে নতুর করে আবারও আলোচনা শুরু হতে পারে বলে জানিয়েছেন মধ্যস্থতাকারী দেশ মিসরের একজন কর্মকর্তা। গত সপ্তাহে হামাস ছয় সপ্তাহের যুদ্ধবিরতির প্রস্তাব দেয়। প্রস্তাবে বন্দি বিনিময়ের বিষয়টিও উল্লেখ করা হয়। এতে গাজায় আরও বেশি সাহায্য পণ্য পাঠানোর আবেদনও জানানো হয়। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনও গাজায় মানবেতর জীবনযাপনকারী লাখ লাখ মানুষের জন্য নতুন করে সাহায্যের আহ্বান জানান।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com