রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

সৌদিতে গত বছর ঘুরতে গেছেন ৩ কোটি পর্যটক

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৭ বার পড়া হয়েছে

 

গত বছর সৌদি আরবে পর্যটকের সংখ্যা ১০ কোটি ছাড়িয়েছে। এর মধ্যে ৭ কোটি ৭ লাখ ছিলেন স্থানীয় পর্যটক। আর অন্যান্য দেশ থেকে সৌদিতে ঘুরতে গিয়েছিলেন ২ কোটি ৭০ লাখ মানুষ। দেশটির পর্যটনমন্ত্রী আহমেদ আল খাতিব গত বুধবার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, তাদের লক্ষ্য ছিল ১০ কোটি পর্যটকের লক্ষ্যমাত্রা পূরণ করা। সেই লক্ষ্য তারা অর্জন করেছেন। খবর গালফ নিউজ পর্যটনমন্ত্রী বলেছেন, ২০৩০ সাল থেকে প্রতি বছর ১৫ কোটি পর্যটক যেন নির্বিঘেœ ঘুরতে পারেন, সে ব্যবস্থা করছেন তারা, যার মধ্যে বিদেশি পর্যটকই থাকবে ৭ কোটি। এ ছাড়া তাদের লক্ষ্য হলো পর্যটনসমৃদ্ধ বিশ্বের সেরা ১০টি দেশের মধ্যে জায়গা করে নেওয়া।

তিনি আরো জানিয়েছেন, পর্যটন খাতে কাজ করার জন্য প্রতি বছর ১ লাখ তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেওয়া হবে। এর মধ্যে ১৫ হাজার জনকে বিশ্বের সেরা প্রতিষ্ঠানগুলোতে প্রশিক্ষণের জন্য পাঠানো হবে। এ ছাড়া ২০২০ সালে প্রতিষ্ঠিত পর্যটন ফান্ড থেকে ৩৫ বিলিয়ন ডলার খরচ করে ৫০টি প্রজেক্টের কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন তিনি। তেল রপ্তানির ওপর থেকে অর্থনীতির নির্ভরশীলতা কমাতে পর্যটন খাতের ওপর জোর দিচ্ছে সৌদি আরব। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ২০৩০ সালের মধ্যে সৌদিকে একটি পর্যটননির্ভর দেশে পরিণত করার লক্ষ্যমাত্রা ঠিক করেছেন।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com