শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

মিরসরাইয়ে বসন্ত উৎসবে ব্যতিক্রমী আয়োজন, ক্যাফের বিক্রির টাকা খরচ হবে এতিমদের পড়াশোনায়

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯১ বার পড়া হয়েছে

শেখ নুরুল আবছার নিসু,
চট্রগ্রাম বিভাগীয় প্রধান।

২০২২ সালের ১০ অক্টোবর মিরসরাইয়ে ব্যতিক্রমধর্মী ক্যাফে মিরসরাই ক্যাফে চালু হয়। ক্যাফেটি চালু হওয়ার পর থেকে নানা ব্যতিক্রমী আয়োজন করে উপজেলাজুড়ে সুনাম কুড়িয়েছে। তারই ধারাবাহিকতায় এবার বসন্ত উৎসবকে ঘিরে তরুণ উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়। উদ্যোক্তা মেলায় উদ্যোক্তরা পসরা সাজায় বাঙালির চিরায়ত রসনা অনুষঙ্গ পিঠা’র পাশাপাশি গ্রামীণ ঐতিহ্যের নানা পণ্য। ক্যাফে কর্তৃপক্ষ ইতিপূর্বেই ঘোষণা দেন বসন্ত উৎসরের দিন যত টাকা ক্যাফেতে বিক্রি হবে তার সবই খরচ করবে এতিমদের পড়াশোনায়। এমন উদ্যোগকে সাধুবাদ জানান ক্যাফেতে আসা দর্শনার্থী ও ক্রেতারা।
বুধবার দিনভর স্বেচ্ছাসেবী সংগঠন ‘মিরসরাইয়ান’র সার্বিক সহযোগিতায় মিরসরাই ক্যাফেতে সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত আয়োজিত বসন্ত উৎসব ও তরুণ উদ্যোক্তা মেলা পরিদর্শন করেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন, মিরসরাই প্রেস ক্লাবের সাবেক সভাপতি শারফুদ্দীন কাশ্মীর, মিরসরাই ক্যাফের সত্বাধিকারী সাফাত ইশতিয়াক, মিরসরাইয়ান’র অন্যতম পরিচালক কন্ঠশিল্পী মহিবুল আলম আরিফ।
বসন্ত উৎসবে ১১ টি স্টলে সর্বনিম্ন ৫ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩০০ টাকা দামের পিঠা মিলে। উল্লেখযোগ্য পিঠার মধ্যে ছিল ডিম সুন্দরী, পদ্ম ফুল, তিচুর লাড্ডু, পানতোয়া, বেণী, মাছ পিঠা, নকশি, সূর্যমুখী পিঠা, ঝিনুক পিঠা, পাটিসাপ্টা, নারিকেল পুলি, শিমের ফুল, পাতা পিঠা, মধু ভাত, নকশি পিঠা, জালা পিঠা, ক্ষিরের নাড়ু, তিলের পিঠা, আনন্দ বিলাস, কলা পাতার টুই, লাউ ও গোলাপ পিঠাসহ প্রায় দেশ শতাধিক পিঠা। এছাড়া গ্রামীণ ঐতিহ্যের নানা ব্যবহৃত অনুষঙ্গও মিলে এই উৎসবে।
মিরসরাই ক্যাফের সত্বাধিকারী শাফাত ইশতিয়াক জানান, গ্রাম বাংলার ঘরে ঘরে একসময় যেসব পিঠা তৈরি করা হতো সেসব পিঠা কালের আবর্তে হারিয়ে গেছে। হারিয়ে যাওয়া সেসব পিঠাগুলো বর্তমান প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে এই আয়োজন করা। দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয় বসন্ত উৎসবের। এই উৎসব উপলক্ষে ক্যাফেতে বিক্রির সব টাকা এতিম শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দেওয়া হবে।
মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, ছোটবেলায় যেসব পিঠা খেয়েছিলাম, সময় সুযোগের কারণে এখন তা আর খাওয়া হয় না। এখানে এসে অনেকগুলো পিঠার পাশাপাশি গ্রামীণ অনেক কিছু দেখতে পেলাম। বসন্ত উৎসব ও তরুণ উদ্যোক্তা মেলা আয়োজন করার জন্য মিরসরাই ক্যাফে ও স্বেচ্ছাসেবী সংগঠন মিরসরাইয়ান গ্রুপকে ধন্যবাদ জানাচ্ছি।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com