শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ঘোষণাঃ
বহুল প্রচারিত বঙ্গবাজার পত্রিকায় আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আজই যোগাযোগ করুন,এছাড়াও আপনার আশেপাশে ঘটে যাওয়া কোন ঘটনা, দুর্ঘটনা, দুর্নীতি, ভালো খবর, জন্মদিনের শুভেচ্ছা, নির্বাচনি প্রচারণা, হারানো সংবাদ, প্রাপ্তি সংবাদ, সংর্বধনা, আপনার সন্তানের লেখা কবিতা, ছড়া,গান প্রকাশ করতে যোগাযোগ করুন। ❤️দেশ সেরা পত্রিকা হতে পারে আপনার সহযাত্রী ❤️

দেশের মানুষের স্বার্থে অবিলম্বে বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুন -অধ্যাপক নজিবুর

  • বঙ্গ নিউজ ডেস্কঃ প্রকাশিত শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ৩৯ বার পড়া হয়েছে

খুলনাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর খুলনা মহানগরী নায়েবে আমীর অধ্যাপক নজিবুর রহমান বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই দেশ ও জাতির এই ক্রান্তিকালে সম্পূর্ণ অবিবেচনাপ্রসূত ও অযৌক্তিকভাবে বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে গণবিরোধী ও আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছে। দেশে বর্তমান ক্ষমতাসীন ফ্যাসিস্ট সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। ফলে এই অবৈধ সরকার দেশের জনগণকে জিম্মি করে রেখেছে। দেশে একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত জনগণের উপরে চাপিয়ে দিয়ে নিজেরা ফায়দা লুটে নিচ্ছে। ক্ষমতাসীন সরকারের নানা ব্যর্থতা ও অন্যায়ের কারণে দেশে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষের যখন নাভিশ্বাস উঠেছে, ঠিক সেই সময়ে হঠাৎ আবারো বিদ্যুতের অযৌক্তিক ও অস্বাভাবিকভাবে মূল্য বৃদ্ধি করে মানুষের উপরে নতুন করে আবারো বোঝা চাপিয়ে দিচ্ছে। জনগণ বিদ্যুতের দাম বৃদ্ধির এই হঠকারী সিদ্ধান্ত মানে না। দেশের মানুষের স্বার্থে অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করুন। অন্যথায় এই দাবিতে এবার জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার মাধ্যমে আপনাদের বিদায় ঘণ্টা বাজানো হবে।

১ মার্চ থেকে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে শনিবার (২ মার্চ) সকালে খুলনা মহানগরী জামায়াতে ইসলামীর উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরী সেক্রেটারি এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা মহানগরী সভাপতি আজিজুল ইসলাম ফারাজী, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরি পরিষদ সদস্য ও মহানগরী সভাপতি মো. তৌহিদুর রহমান, জামায়াতে ইসলামীর খুলনা সদর থানা সেক্রেটারি মো. হাফিজুর রহমান, শ্রমিক কল্যাণ ফেডারেশনের মহানগরী সেক্রেটারি মো. মাহফুজুর রহমান, শ্রমিক নেতা মো. আতাউল্লাহ মোহাম্মদ, জামায়াত নেতা হায়দার আলীসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল বলেন, রেন্টাল, কুইক রেন্টাল এখনো বন্ধ করা হয়নি। বিদ্যুৎ খাতের দায়মুক্তি আইন বাতিল করা হয়নি। অপ্রয়োজনীয় বিদ্যুৎ কেন্দ্রে ক্যাপাসিটি চার্জের নামে হাজার হাজার কোটি টাকার বোঝা জনগণের কাঁধেই চাপানো হচ্ছে। এ অবস্থায় বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি আমরা।

সাধারণ মানুষের আয় বাড়েনি, অথচ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কশাঘাতে জনজীবন অতিষ্ঠ। এরপর বিদ্যুতের মূল্যবৃদ্ধি হলে বিভিন্ন পণ্যের উৎপাদন খরচ বাড়াবে। তারাও দাম বাড়িয়ে জনগণের কাঁধে ওই উৎপাদিত পণ্যের মূল্যবৃদ্ধির বোঝা চাপাবে। তিনি বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি অবিলম্বে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানসহ সকল কারাবন্দীদের মুক্তির দাবি জানান।

এই ধরনের আরও খবর

Advertising

আর্কাইভ

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

জেলা প্রতিনিধি হতে যোগাযোগ করুন

সপ্তাহের সেরা ছবি

© All rights reserved © 2022 bongobazarpatrika.com
Theme Download From ThemesBazar.Com